নিজস্ব প্রতিবেদক

বুধবার , ২০ ডিসেম্বর ২০১৭

ওয়ানডেতেও দাপট দেখাচ্ছে নিউজিল্যান্ড


ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজটি সহজেই জিতেছিল নিউজিল্যান্ড। প্রথম ম্যাচটি ইনিংস ও ৬৭ রানের বড় ব্যবধানে জয়ের পর দ্বিতীয় ম্যাচটিও কিউইরা জিতেছিল ২৪০ রানের বড় ব্যবধানে। টেস্টের পর ওয়ানডে সিরিজেও বজায় আছে নিউজিল্যান্ডের আধিপত্য। আজ প্রথম ওয়ানডেতে পাঁচ উইকেটের সহজ জয় পেয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড।

মারমুখী ব্যাটসম্যান ক্রিস গেইলের আগমনে উইন্ডিজের ব্যাটিং অর্ডার বেশ শক্তিশালী হবে, এমনটাই হয়তো মনে করেছিলেন অনেকে। কিন্তু সেভাবে জ্বলে উঠতে পারেননি গেইল। আউট হয়ে গেছেন ২২ রান করে। 

শুরুতে ব্যাটিং করে এভিন লুইসের ৭৬, রোভমান পাওয়েলের ৫৯ ও শিমরন হেটমেয়ারের ২৯ রানের ইনিংসগুলোতে ভর করে স্কোরবোর্ডে ২৪৮ রান জমা করেছিল সফরকারী ওয়েস্ট ইন্ডিজ।

২৪৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সহজেই জয়ের বন্দরে পৌঁছে গেছে নিউজিল্যান্ড। উদ্বোধনী জুটিতে ১০৮ রান জমা করে কিউইদের জয়ের ভিতটা গড়ে দিয়েছিলেন দুই ওপেনার জর্জ ওয়ার্কার ও কলিন মুনরো। মাত্র এক রানের জন্য অর্ধশতক করতে পারেননি মুনরো। ওয়ার্কারের ব্যাট থেকে এসেছে দলের পক্ষে সর্বোচ্চ ৫৭ রান। অধিনায়ক কেইন উইলিয়ামস করেছেন ৩৮ রান। ৪৯ রান করে শেষপর্যন্ত অপরাজিত ছিলেন রস টেলর। ১৭ রানের ছোট দুটি ইনিংস এসেছে টম লাথাম ও হেনরি নিকোলসের ব্যাট থেকে। মাত্র পাঁচ উইকেট হারিয়ে চার ওভার হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে গেছে নিউজিল্যান্ড।


সর্বশেষ সংবাদ