নিজস্ব প্রতিবেদক

বুধবার , ২০ ডিসেম্বর ২০১৭

লিগ কাপের সেমিফাইনালে আর্সেনাল-ম্যানসিটি


ইংলিশ প্রিমিয়ার লিগের এবারের মৌসুমে দুর্দান্ত গতিতে এগিয়ে যাচ্ছে ম্যানচেস্টার সিটি। ১৮ ম্যাচ খেলে ৫২ পয়েন্ট নিয়ে নিজেদের প্রায় ধরাছোঁয়ার বাইরে নিয়ে গেছে পেপ গার্দিওলার শিষ্যরা। সেই দারুণ নৈপুণ্যের ধারাবাহিকতা ম্যানসিটি বজায় রেখেছে লিগ কাপেও। কোয়ার্টার ফাইনালে পেনাল্টি শুটআউটে লিস্টার সিটিকে হারিয়ে পেয়ে গেছে সেমিফাইনালের টিকিট। ম্যানসিটির সঙ্গে সেমিফাইনালে পা রেখেছে আর্সেনালও। তারা ১-০ গোলে হারিয়েছে ওয়েস্ট হামকে।

লিস্টার সিটির বিপক্ষে জয়ের জন্য অবশ্য ভালোই ঘাম ঝরাতে হয়েছে ম্যানচেস্টার সিটিকে। লিস্টারের মাঠ কিং পাওয়ার স্টেডিয়ামে শুরুতে অবশ্য এগিয়ে গিয়েছিল ম্যানসিটি। ২৬ মিনিটের মাথায় গোল করেছিলেন বার্নাদো সিলভা। ম্যাচের প্রায় পুরোটা সময়ই এই ১ গোলের ব্যবধানে এগিয়ে ছিল ব্লুরা। কিন্তু শেষ বাঁশি বাজার কয়েক মুহূর্ত আগে পেনাল্টি থেকে সমতাসূচক গোল করেন লিস্টারের তারকা স্ট্রাইকার জেমি ভার্ডি। ফলে খেলা গড়ায় পেনাল্টি শুটআউটে।

টাইব্রেকারেও শুরুতে হয়েছিল দারুণ প্রতিদ্বন্দ্বীতা। ৩-৩ ব্যবধানের সমতার পর টানা দুটি শট ঠেকিয়ে দেন ম্যানসিটির গোলরক্ষক ব্রাভো। গোল করতে পারেননি লিস্টারের দুই তারকা ভার্ডি ও রিয়াদ মেহরাজ। ফলে শেষপর্যন্ত ৪-৩ গোলের জয় নিয়ে সেমিফাইনালের টিকিট পেয়ে গেছে ম্যানসিটি।

আরেক সেমিফাইনালে অবশ্য পেনাল্টি শুটআউটের ঝামেলায় যেতে হয়নি আর্সেনালকে। ওয়েস্ট হামের বিপক্ষে সহজেই ১-০ গোলের জয় পেয়েছে গানাররা। প্রথমার্ধে, ৪২ মিনিটের মাথায় ম্যাচের একমাত্র গোলটি করেছিলেন ড্যানি ওয়েলব্যাক।

আগামীকাল বৃহস্পতিবার লিগ কাপের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে ম্যানচেস্টার ইউনাইটেড ও ব্রিস্টল সিটি। শেষ আটের আরেক ম্যাচে একে অপরের বিপক্ষে খেলবে চেলসি ও বর্নমাউথ।


সর্বশেষ সংবাদ