নিজস্ব প্রতিবেদক

বৃহস্পতিবার , ২১ ডিসেম্বর ২০১৭

শ্রীলঙ্কাকে হারিয়ে ভারতের নতুন রেকর্ড


ভারত সফরে এসে ভালোই নাকাল হতে হচ্ছে শ্রীলঙ্কাকে। টেস্ট ও ওয়ানড সিরিজ হারের পর টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেও হেরে গেছে লঙ্কানরা। বিশাল ব্যবধানের জয় দিয়ে টি-টোয়েন্টিতে নতুন একটি রেকর্ডও গড়েছে ভারত।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টির আগে ভারতের সবচেয়ে বড় ব্যবধানে জয়ের রেকর্ডটি ছিল ৯০ রানের। ২০১২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ৯০ রানে হারিয়েছিল ইংল্যান্ডকে। আর গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে ভারত পেয়েছে ৯৩ রানের জয়। গড়েছে টি-টোয়েন্টিতে নিজেদের সবচেয়ে বড় রানে জয়ের নতুন রেকর্ড।

টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন শ্রীলঙ্কার অধিনায়ক থিসারা পেরেরা। কিন্তু সিদ্ধান্তটা যে একেবারেই ঠিক ছিল না, তা হাড়ে হাড়েই টের পেয়েছে শ্রীলঙ্কা। শুরুতে ব্যাটিং করে ভারত গড়েছিল ১৮০ রানের বড় সংগ্রহ। সেটিও মাত্র তিনটি উইকেট হারিয়ে। সর্বোচ্চ ৬১ রান এসেছে লোকেশ রাহুলের ব্যাট থেকে। ৩৯ রান করে অপরাজিত ছিলেন মহেন্দ্র সিং ধোনি। ৩২ রান করেছেন মনিশ পান্ডে।

১৮১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার ইনিংস গুটিয়ে গেছে মাত্র ৮৭ রানে। মাত্র চারজন লঙ্কান ব্যাটসম্যান পেরোতে পেরেছেন দুই অঙ্কের কোটা। শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ ২৩ রানের ইনিংসটি ছিল উপুল থারাঙ্গার।

ভারতের পক্ষে দুর্দান্ত বোলিং করেছেন হার্দিক পান্ডিয়া, যুবেন্দ্র চাহাল ও কুলদীপ যাদব। চার ওভার বল করে মাত্র ২৩ রান দিয়ে চারটি উইকেট নিয়েছেন চাহাল। ম্যাচসেরার পুরস্কারও উঠেছে এই লেগস্পিনারের হাতে। তিনটি উইকেট গেছে পান্ডিয়ার ঝুলিতে। আর চার ওভার বল করে মাত্র ১৮ রান দিয়ে দুটি উইকেট পেয়েছেন যাদব।


সর্বশেষ সংবাদ