নিজস্ব প্রতিবেদক

বৃহস্পতিবার , ২১ ডিসেম্বর ২০১৭

জাতীয় লিগে উজ্জ্বল মিরাজ


সদ্য সমাপ্ত বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বল হাতে খুব একটা উজ্জ্বলতা ছড়াতে পারেননি মেহেদী হাসান মিরাজ। ১২ ম্যাচ খেলে ১০ উইকেট নিয়েছেন রাজশাহী কিংসের এই স্পিনার। ঘরোয়া লংগার ভার্সনের সবচেয়ে বড় আসর জাতীয় ক্রিকেটে লিগের ষষ্ঠ রাউন্ডের প্রথম দিনে অন্য রূপে দেখা গেল তাঁকে। খুলনা বিভাগের হয়ে খেলতে নেমে এই তরুণ স্পিনার রীতিমতো নাকাল করে ছেড়েছেন ঢাকা বিভাগের ব্যাটসম্যানদের।

আজ বুধবার বিকেএসপিতে প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১১৩ রানে ইনিংস গুটিয়ে নেয় ঢাকা বিভাগ। মেহেদী হাসান মিরাজ অনেকটা একাই প্রতিপক্ষ ব্যাটসম্যাদের সামনে বাধা হয়ে দাঁড়িয়েছেন। তিনি মাত্র ২৪ রান খরচায় সাত উইকেট তুলে নিয়েছেন।

খুলনার বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানও বল হাতে ভালোই করেছেন। তিনি ১৬ রানে নিয়েছেন দুটি উইকেট। বাকি উইকেটটি নেন জাতীয় দলের সাবেক স্পিনার আবদুর রাজ্জাক।

ঢাকার এই ইনিংসে সর্বোচ্চ সংগ্রহ রকিবুল হাসানের। তিনি করেছেন ২৮ রান। আর শুভাগত হোম করেন ২১ রান। আর অন্যরা আসা-যাওয়ায় ব্যস্ত ছিলেন।

জবাবে খুলনা বিভাগ দিনের বাকি সময়ে ব্যাট করতে নেমে বিনা উইকেটে ২৩ রান করে।

আসরে খুবই সুবিধাজনক অবস্থানে রয়েছে খুলনা বিভাগ। এর আগে পাঁচ রাউন্ড শেষে ১৬ পয়েন্ট ঝুলিতে পুরে সবার ওপরে রয়েছে তারা। তাদের পরেই আছে ঢাকা বিভাগ। তারা ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। তাই বলাই যায় আসরের শিরোপা রেসে খুলনা বেশ এগিয়ে রয়েছে। এই ম্যাচ জিতলেই শিরোপার উল্লাস করবে তারা।


সর্বশেষ সংবাদ