চট্রগ্রাম ১০ আসনে সংসদ সদস্য হলেন মহিউদ্দিন বাচ্চু।

নিজস্ব প্রতিবেদক : সোমবার , ৩১ July ২০২৩

বশির আহমেদ রুবেল চট্টগ্রাম : রবিবার ৩০ জুলাই চট্রগ্রাম ১০ সংসদীয় উপ নির্বাচনে নৌকার প্রার্থী মহিউদ্দিন বাচ্চু ৫২৯২৩ ভোটে জয়লাভ করেছেন,তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন নাঙ্গল প্রতীক নিয়ে জাতীয় পার্টির মোঃ সামসুল আলম। একমাত্র মহিউদ্দিন বাচ্চু ছাড়া অন্য সকল প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে।

রিটার্নিং কর্মকর্তা মোঃ হাসানুজ্জামানের ঘোষিত ১৫৬কেন্দ্রের মোট ফলাফল-নৌকা (আ.লীগ)- ৫২৯২৩ভোট,ছড়ি (সাংস্কৃতিক মুক্তিজোট)-৫৭৯ভোট, সোনালী আঁশ (তৃণমুল বিএনপি)-১২৩০ভোট, রকেট (স্বতন্ত্র)-৩৬৯ভোট,বেলুন(স্বতন্ত্র)- ৪৮০ভোট,লাঙ্গল(জাতীয় পার্টি)- ১৫৭২ভোট। এই আসনে মোট ভোটার ছিল চার লক্ষ ৮৮ হাজার ৬৩৩ জন।মোট ভোট পড়েছে ৫৭১৫৩টি। শতকরা হিসেবে ১১.৭ শতাংশ। অন্য প্রার্থীদের ভোট বাদ দিলে মহিউদ্দিন বাচ্চু নৌকার প্রতীক নিয়ে ৯.২৩ শতাংশ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।


সকাল থেকে ভোট গ্রহন শুরু হলেও শুরুর দিকে তেমন একটা ভোটার উপস্থিতি ছিল না কেন্দ্রগুলোতে, বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি অনেকটাই বাড়ে। তবে লম্বা লাইনে দাঁড়িয়ে ভোট গ্রহণ করতে দেখা যায়নি, ইভিএম মেশিন হওয়ায় খুব দ্রুত ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে সক্ষম হয়। অনেকেই ভোট দিতে পেরে আনন্দ প্রকাশ করতে দেখা যায়, আবার অনেকের জন্য এটাই তাদের জীবনের প্রথম ভোট, তাই উৎসাহ ও আগ্রহের কোন কমতি দেখা যায়নি।


ভোট চলাকালীন সময়ে কোথাও কোন সংঘর্ষ বা অপ্রতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। 


আর্কাইভ