নিজস্ব প্রতিবেদক

রবিবার , ২৪ ডিসেম্বর ২০১৭

আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে দ্রুততম শতরানের দশ মালিক

৫৩ বলে শতরান করে তালিকার দশম স্থানে আছেন এভিন লুইস। কিংস্টোনে ভারতের বিরুদ্ধে এই শতরানটি করেন লুইস।

তালিকায় যৌথভাবে নবম স্থানে আছেন আফগানিস্তানের মহম্মদ শাহজাদ এবং নিউজিল্যান্ডের কলিন মুনরো। দু’জনেই শতরান করেন ৫২ বলে। শাহজাদ শতরান করেন জিম্বাবোয়ের বিরুদ্ধে, মুনরো করেন বাংলাদেশের বিরুদ্ধে। 
 
অষ্টম স্থানে রয়েছেন প্রাক্তন কিউই অধিনায়ক ম্যাকালামই। ৫১ বলে বাংলাদেশের বিরুদ্ধে শতরান করেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

৫০ বলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেঞ্চুরি করে তালিকার সপ্তম স্থানে জায়গা করে নেন কিউই তারকা ক্রিকেটার ব্র্যান্ডন ম্যাকালাম।

৪৯ বলে শতরান করে দ্রুততম সেঞ্চুরির তালিকায় ষষ্ঠ স্থানে ঢুকে পড়েন গ্লেন ম্যাক্সওয়েল। শ্রীলঙ্কার বিরুদ্ধে এই শতরান করেন ম্যাক্সওয়েল।

তালিকার পঞ্চম স্থানে আছেন এভিন লুইস। ভারতের বিরুদ্ধে ৪৮ বলে শতরান করেন ওয়েস্ট ইন্ডিজের এই ব্যাটসম্যান।

চতুর্থ দ্রুততম শতরানটি আসে যৌথভাবে। ৪৭ বলে শতরান করেন অস্ট্রেলিয়ার অ্যারোন ফিঞ্চ এবং ক্রিস গেইল। ফিঞ্চ শতরান করেন ৪৭ বলে ইংল্যান্ডের বিরুদ্ধে। সম সংখ্যক বল খেলে ইংল্যান্ডের বিরুদ্ধে শতরানট করেন গেইল।  

টি২০ ক্রিকেটে যৌথভাবে তৃতীয় দ্রুততম শতরানের মালিক ফাফ ডু’প্লেসি এবং কেএল রাহুল। ২০১৫ সালে জোহানেসবার্গে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শতরানটি করেন ফাফ। রাহুলও শতরান করেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।  

দ্বিতীয় স্থানে আছেন দক্ষিণ আফ্রিকার রিচার্ড লেভি। ২০১২ সালে হ্যামিলটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৪৫ বলে শতরান করেন এই প্রোটিয়া ব্যাটসম্যান।

টি২০ ক্রিকেটে দ্রুততম শতরানের তালিকায় যৌথ ভাবে এক নম্বরে আছেন ডেভিড মিলার এবং রোহিত শর্মা। দু’জনেই ৩৫ বলে সেঞ্চুরি করেন। পচেফস্ট্রোমে বাংলাদেশের বিরুদ্ধে শতরান করেন মিলার। রোহিত করেন শ্রীলঙ্কার বিরুদ্ধে ইনদওরে।  


সর্বশেষ সংবাদ