নিজস্ব প্রতিবেদক

বুধবার , ২৭ ডিসেম্বর ২০১৭

দেশের কারখানাতেই তৈরী হচ্ছে ইয়াবা

এখন দেশেই তৈরি হচ্ছে ভয়ংকর এই নেশাজাতীয় ট্যাবলেট। গতকাল মঙ্গলবার চট্টগ্রামে এমন একটি কারখানার সন্ধান পেয়েছে গোয়েন্দা পুলিশ।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের জনসংযোগ কর্মকর্তা জানান, ২৬ ডিসেম্বর’১৭ রাত ১০ টা ৫০ মিনিটে মহানগর গোয়েন্দা বিভাগের (ডিবি-পশ্চিম) তথ্যের ভিত্তিতে ডবলমুরিং থানাধীন বেপারীপাড়া কমিশনার গলি আবুল হোসেন সওদাগরের বাসায় অভিযান চালায়। ৫ম তলার এই ভবনের ৩য় তলার ফ্ল্যাট থেকে ২ লক্ষ ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ আসামীদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত ব্যক্তিরা হচ্ছে- শ্যামল মজুমদার (৩৭), আব্দুল্লাহ আল আমান @ আমান (৩৪), মোঃ মামুন হোসেন @ মামুন (৩২) ও ৪) আয়শা সিদ্দিকা (২৭)।

এছাড়াও তাদের নিকট থেকে তিনটি সাদা প্লাষ্টিকের বস্তায় পলিথিনে মোড়ানো লাল গোলাপী রংয়ের ইয়াবা ট্যাবলেট তৈরীর কাঁচামাল (এ্যামফিটামিনযুক্ত পাউডার), তিনটি সাদা প্লাষ্টিকের বস্তায় পলিথিনে মোড়ানো সাদা রংয়ের ইয়াবা ট্যাবলেট তৈরীর পাউডার, ০২টি ইয়াবা ট্যাবলেট তৈরীর লোহার মেশিন, ০৪টি ইয়াবা ট্যাবলেট তৈরীর ষ্টিলের ডাইস, ০২টি লোহার তৈরী প্রেশার মেশিন, ০১টি ডিজিটাল স্কেল ও ০১টি সাদা জারে ইয়াবা ট্যাবলেট তৈরীর কাজে ব্যবহৃত ০৪ লিটার তরল গোলাপী রং উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামী শ্যামল মজুমদার ও মোঃ মামুন হোসেন জানায়, তারা স্থানীয় বাজার হতে ইয়াবা তৈরীর বিভিন্ন কাঁচামাল সংগ্রহ করে মেশিনের মাধ্যমে ইয়াবা ট্যাবলেট তৈরী করে থাকে। অপর আসামী আব্দুল্লাহ আল আমান এর মাধ্যমে চট্টগ্রাম মহানগরী সহ দেশের বিভিন্ন এলাকায় বিক্রয় করে।


সর্বশেষ সংবাদ