বিএনপির ফরিদপুর বিভাগীয় রোডমার্চ শুরু

নিজস্ব প্রতিবেদক : মঙ্গলবার , ০৩ অক্টোবর ২০২৩

এহসান রানা , ফরিদপুর প্রতিনিধি: 

সরকার পতনের একদফা দাবীতে বিএনপির ফরিদপুর বিভাগীয় রোডমার্চ শুরু হয়েছে। সকাল ১০টায় রাজবাড়ীর গোয়ালন্দ মোড়ে জনসভার মধ্যদিয়ে শুরু হয় এ রোডমার্চ। রোডমার্চ শুরুর আগে গোয়ালন্দ মোড়ে বিএনপির চেয়ারপারর্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা জয়নুল আবদীন ফারুকের সভাপতিত্বে শুরু হয় জনসভা। সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থায়ী কমিটির আরেক সদস্য সেলিমা রহমান, চেয়ারপারর্সনের উপদেষ্টা আব্দুল আওয়াল মিন্টু, ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা। 

জনসভা থেকে বক্তারা বেগম খালেদা জিয়ার মুক্তি দাবী করে বলেন, বর্তমান সরকার বেগম খালেদা জিয়াকে তিলে তিলে হত্যার ষড়যন্ত্র করছে। তারা স্লো পয়জন দিয়ে খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। বিদেশে চিকিৎসা দেবার কোন সুযোগ দিচ্ছেনা। বক্তারা বলেন, এই সরকার দেশ থেকে হাজার হাজার কোটি টাকা বিদেশ পাচার করেছে। বর্তমান সরকার ক্ষমতায় থাকলে দেশে দুর্ভিক্ষ নেমে আসবে। তাই এ সরকারকে দ্রুতই বিদায় করতে হবে। তত্বাবধায়ক সরকারের দাবী মেনে নিয়ে সকলের অংশগ্রহনের মাধ্যমে একটি সুষ্ঠ নির্বাচনের দাবী করেন বক্তারা।

বেলা ১টায় কয়েক হাজার গাড়ীর বহর নিয়ে বিএনপির নেতা-কর্মীরা দলীয় ও জাতীয় পতাকা, ধানের শীষ প্রতিক নিয়ে গোয়ালন্দ মোড় থেকে রোডমার্চ শুরু করে। পরে রাজবাড়ীর বসন্তপুর বাজারে পথসভা অনুষ্ঠিত হয়। রোডমার্চকে কেন্দ্র করে বৃহত্তর ফরিদপুর জেলার বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার নেতা-কর্মীরা গাড়ীর বহর নিয়ে অংশ নেয়। বেলা দেড়টায় ফরিদপুরের রাজবাড়ী রাস্তার মোড়ে পথসভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা। প্রচন্ড বৃষ্টি উপেক্ষা করে হাজার হাজার নেতা-কর্মী পথসভায় যোগ দেন। ফরিদপুর থেকে রোডমার্চটি নগরকান্দার তালমা বাজার, গোপালগঞ্জের বরইতলা, মাদারীপুরের মোস্তফাপুরে পথসভা করে শরীয়তপুর স্টেডিয়ামে জনসভার মধ্যদিয়ে শেষ হবে ফরিদপুর বিভাগীয় এ কর্মসূচিটি। ১৩০ কিলোমিটার ব্যাপী এ রোডমার্চে প্রায় তিন হাজার গাড়ীর বিশাল বহর নিয়ে বিএনপির বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা রোডমার্চে অংশ নেন।


আর্কাইভ