নিজস্ব প্রতিবেদক

বৃহস্পতিবার , ১৪ জুন e ২০১৮

২০১৭ সালে ১০ হাজার মিলিওনিয়ার অস্ট্রেলিয়াতে স্থায়ীভাবে মাইগ্রেশন করেছে


অস্ট্রেলিয়া ক্রমেই বিত্তশালীদের পছন্দের দেশ হয়ে উঠছে। ২০১৭ সালে প্রায় ১০ হাজার মিলিওনিয়ার বিশ্বের বিভিন্ন দেশ থেকে অস্ট্রেলিয়াতে স্থায়ীভাবে বসবাস শুরু করেছে। 

অনেক দেশের তুলনায় অস্ট্রেলিয়া অনেকটা নিরাপদ এবং এখানে ট্যাক্স কম, অন্যদিকে অস্ট্রেলিয়ার আবহাওয়াও বসবাসের উপযোগী।  যে ১০ হাজার লোক অস্ট্রেলিয়াতে স্থায়ীনিবাস গড়েছে তাদের সবার বার্ষিক যায় ১ মিলিয়ন ইউএস ডলারের বেশি। এদের বেশিরভাগ এসেছে চীন, ভারত এবং যুক্তরাজ্য থেকে. বাংলাদেশ থেকেও অনেকে অস্ট্রেলিয়াতে স্থায়ীভাবে বসবাস করছে. ২০১৭ সালে শুধু যুক্তরাজ্য থেকেও ৪ হাজার মিলোনিয়ার অন্য দেশে চলে গেছে।

অস্ট্রেলিয়ার শহরগুলোর মধ্যে সিডনি এবং মেলবোর্ন বিদেশিদের সবচেয়ে বেশি পছন্দ। একইসাথে নিউজিল্যান্ডের ওকলেন্ড শহরও রয়েছে তাদের পছন্দের তালিকায়। 

গ্লোবাল ওয়েলথ মাইগ্রেশন রিভিও প্রকাশিত এই রিপোর্টে এসব তথ্য উঠে এসেছে। সারাবিশ্বে এখন মাইগ্রেশন একটি বড় ইস্যু হয়ে দাঁড়িয়েছে। মানুষ উন্নত জীবন ও নিরাপদ ভবিষ্যতের আশায় এক দেশ থেকে  আর এক দেশে স্থায়ীভাবে চলে যাচ্ছে । 
অস্ট্রেলিয়াতে এই বিপুল অভিবাসনের কারণে সিডনি ও মেলবোর্নে বাড়ির দাম অনেক বেড়ে গেছে। প্রতি স্কয়ার মিটার বাড়ির দাম যেকোন ৩৬ হাজার ইউএস ডলার ( ২৯ লক্ষ্য টাকা). এই সমপরিমাণ অর্থ দিয়ে ইতালিতে একটি বড় বাড়ি কেনা সম্ভব.


সর্বশেষ সংবাদ