নিজস্ব প্রতিবেদক

মঙ্গলবার , ০৩ July ২০১৮

নেইমার নৈপুণ্যে কোয়ার্টারে ব্রাজিল


নিজে করলেন ১ গোল, ফিরমিনোকে দিয়ে করালেন ১ গোল। পুরো ম্যাচের সকল আলো কেঁড়ে নিয়ে মেক্সিকোর বিপক্ষে ব্রাজিলকে ২-০ গোলের জয় এনে দিলেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। এই জয়ে কোয়ার্টার ফাইনালে পা রাখলো সেলেসাওরা।

ম্যাচের জয় নিশ্চিতের গোলটিতে ছিল নেইমারের সরাসরি ভূমিকা। বা প্রান্ত থেকে নেইমারের লম্বা পাস থেকে বদলি হিসেবে মাঠে নামা রবার্তো ফিরমিনোর পায়ের আলতো ছোয়ায় ৮৮ মিনিটের গোলে মেক্সিকোর বিপক্ষে ২-০ ব্যবধানে এগিয়ে যায় ব্রাজিল।

অন্যদিকে প্রথম গোলটি আসে সরাসরি নেইমারের পা থেকে। দ্বিতীয়ার্ধে মেক্সিকোর কঠিন প্রাচীর ভাঙেন ব্রাজিল তারকা নেইমার। খেলার ৫১ মিনিটে দারুণ ক্ষিপ্রতায় মাঝমাঠ থেকে বল টেনে মেক্সিকোর ডি বক্সে পৌঁছে দারুণ ক্রস দেন উইলিয়ান। গোলবারের সামনে থেকে ডান পায়ের আলতো টোকায় মেক্সিকোর জালে বল জড়িয়ে চলতি বিশ্বকাপে নিজের দ্বিতীয় গোল করেন নেইমার।

বিশ্বকাপে এটি নেইমারের ষষ্ঠ গোল। সমান গোল আছে বিশ্বকাপজয়ী ব্রাজিল তারকা রবার্তো রিভেলিনো ও বেবেতোর।

শেষ ষোল’র ম্যাচে সামারা এরিনায় বাংলাদেশ সময় রাত ৮টায় শেষ ষোলোর হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয় ব্রাজিল-মেক্সিকো। ম্যাচের প্রথমার্ধ শেষ হয় গোলশুন্যভাবে। শুরু থেকেই রক্ষণে দারুণ দক্ষতা দেখায় মেক্সিকান রক্ষণ। বিশেষ করে মেক্সিকান গোলরক্ষক গুইয়েরমো ওচোয়ার অসাধারণ কিছু সেভে নেইমার-জেসুসরা ব্যর্থ হন। আক্রমণে ঊঠে গোলের পাননি মেক্সিকোর হ্যাভিয়ের হার্নান্দেজরাও। ফলে গোলশুন্য অবস্থায় বিরতিতে যায় দুই দল।

তবে দ্বিতীয়ার্ধেই স্বরূপে ফেরে ব্রাজিল। নেইমার ঝলকে প্রথম গোল, দ্বিতীয় গোলে সহায়তা মিলিয়ে ম্যাচটি নিজের করে রাখলেন এই পিএসজি তারকা। এমন দুর্দান্ত পারফরম্যান্সে ম্যাচসেরাও হয়েছেন নেইমার।

মেক্সিকোর বিপক্ষে বিশ্বকাপে গোল না খাওয়ার রেকর্ড বজায় রাখলো ব্রাজিল। সব মিলিয়ে গোলের হিসেবে ১৩-০ ব্যবধানে এগিয়ে ব্রাজিল।

ব্রাজিল কোচ তিতের অধীনে এটি ব্রাজিলের ২৫তম জয়। এই সময়ে মাত্র ৬ গোল হজম করেছে ব্রাজিল।

ব্রাজিল দলের জন্য দুঃসংবাদ, চলতি আসরে দ্বিতীয় হলুদ কার্ড দেখায় কোয়ার্টার ফাইনালে খেলতে পারবেন না ব্রাজিলের ডিফেন্ডার কাসেমিরো।


সর্বশেষ সংবাদ