নিজস্ব প্রতিবেদক

বৃহস্পতিবার , ০৫ July ২০১৮

বিএনপির বিক্ষোভ পেছাল


যথাযথ কর্তৃপক্ষের অনুমতি না পাওয়ায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে দলের পূর্বঘোষিত আজকের বিক্ষোভ-সমাবেশ আগামী শনিবার করার ঘোষণা দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

এ সময় বিএনপির নেতা বলেন, ‘আজকের প্রতিবাদ সমাবেশটি শনিবার দুপুর ২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হবে। একই দাবিতে আগামী সোমবার ঢাকাসহ সারা দেশে প্রতীকী অনশন কর্মসূচি পালিত হবে। প্রতীকী অনশন ওই দিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে।’

এরই মধ্যে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট ও ঢাকা মহানগর নাট্যমঞ্চে প্রতীকী অনশন কর্মসূচি পালনের জন্য বিএনপির পক্ষ থেকে আবেদন করা হয়েছে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

‘শিক্ষাঙ্গনে এখন ছাত্রলীগ ও পুলিশের তাণ্ডব’

‘দেশের সব শিক্ষাঙ্গনে এখন ছাত্রলীগ ও পুলিশের তাণ্ডবে বিভীষিকাময় অবস্থা বিরাজ করছে’ উল্লেখ করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ দেশের সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের শান্তিপূর্ণ কর্মসূচি পালনকালে যেভাবে ছাত্রলীগ ও পুলিশের নির্যাতন ও নিপীড়নের শিকার হচ্ছে, যেভাবে জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষক ও উদ্বিগ্ন অভিভাবকদের পুলিশি তাণ্ডবের শিকার হতে হয়েছে, যেভাবে শহীদ মিনারে ছাত্রলীগের হাতে ছাত্রীরা লাঞ্ছিত হয়েছে—ছাত্রলীগের এসব তাণ্ডব লগি-বৈঠারই পুনরাবৃত্তি বলে দেশবাসী মনে করে।’

গুম, খুন, অপহরণ, বিচারবহির্ভূত হত্যা, গ্রেপ্তার, নির্যাতন ও দলীয় সন্ত্রাসীদের তাণ্ডবই এখন সরকারের টিকে থাকার অবলম্বন বলে মন্তব্য করেন বিএনপির এই নেতা।


সর্বশেষ সংবাদ