বাংলাদেশ সফরের জন্য শ্রীলঙ্কার প্রাথমিক দল ঘোষণা

সোমবার , ২৫ এপ্রিল ২০২২

স্পোর্টস ডেস্ক: মারাত্মক আর্থিক সংকটে পড়েছে দক্ষিণ এশিয়ার দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কা। প্রায় ৫১০০ কোটি ডলারের আন্তর্জাতিক ঋণ মাথা নিয়ে নিজেদের দেউলিয়া ঘোষণা করেছে দেশটি। শ্রীলঙ্কার রাজনৈতিক ও অর্থনৈতিক দুর্দশার প্রভাব পড়েছে ক্রিকেটাঙ্গনেও। তবে এই কারণে লঙ্কানদের বাংলাদেশ সফর থেমে থাকছে না। টেস্ট সিরিজ খেলতে ঢাকায় আসবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। ইতোমধ্যে সফরের জন্য প্রাথমিক দল ঘোষণা করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে মে মাসের শুরুতে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। গতকাল সফরের জন্য ২১ সদস্যের নাম ঘোষণা করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড। যেখান থেকে দুই ম্যাচের সিরিজ খেলতে ঢাকায় পাঠানো হবে ১৮ জন ক্রিকেটারকে।

ঘোষিত স্কোয়াড থেকে বাদ পড়েছেন লাহিরু থিরিমান্নে ও চারিথ আসালাঙ্কা।

এছাড়া ঘরোয়া টুর্নামেন্টে ব্যাট হাতে আলো ছড়ালেও ডাক পাননি কামিন্দু মেন্ডিস। স্কোয়াডে সুযোগ পেয়েছেন রোশেন সিলভা ও ওসাদা ফার্নান্দো।

আগামী ১৫ই মে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্টের লড়াইয়ে নামবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। মিরপুরে দ্বিতীয় ম্যাচ শুরু হবে ২৩শে মে। আগামী ৮ই মে শ্রীলঙ্কা ক্রিকেট দলের ঢাকায় আসার কথা রয়েছে।

শ্রীলঙ্কা দল

দিমুথ করুনারত্নে (অধিনায়ক), ওসাদা ফার্নান্দো, পাথুম নিশাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা (সহ-অধিনায়ক), অ্যাঞ্জেলো ম্যাথিউস, কামিল মিসারা, কুশল মেন্ডিস, রোশেন সিলভা, নিরোশান ডিকওয়েলা, দীনেশ চান্দিমাল, রমেশ মেন্ডিস, চামিকা করুনারত্নে, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, শিরান ফার্নান্দো, মোহাম্মদ সিরাজ, প্রবীণ জয়াবিক্রমা, লাসিথ অ্যাম্বুলদেনিয়া, জেফরে ভেন্ডারসে, সুমিন্দা লক্ষণ ও লাকসিতা মুনাসিংহা। 


আর্কাইভ