বাংলাদেশ ও স্পেনের কুটনৈতিক সম্পর্কের ৫০তম বার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক : সোমবার , ০৩ অক্টোবর ২০২২

বর্ণিল আয়োজনের মধ্যদিয়ে বাংলাদেশ ও স্পেনের কুটনৈতিক সম্পর্কের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়। ৩ অক্টোবর ২০২২ বিকাল ৪টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে স্পেনের স্বনামধন্য গিটারিস্ট মি. মিগুয়েল ট্রাপাগার (Miguel Trapaga) গিটারে যন্ত্রসংগীত পরিবেশনা এবং একাডেমির নৃত্যশিল্পী ও সংগীত শিল্পীদের পরিবেশনায় আয়োজিত হয় সাংস্কৃতিক সন্ধ্যা।

ঢাকাস্থ স্পেনের দূতাবাস এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির যৌথ প্রযোজনায় আয়োজিত অনুষ্ঠানে একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্পেনের সম্মানিত রাষ্ট্রদূত ফ্রান্সিসকো ডি আসিস বেনিতেজ সালাস (Francisco de Asis Benitez Salas)। অনুষ্ঠানে একাডেমির মহাপরিচালক অতিথিদেরকে উত্তরিও দিয়ে বরণ করে নেন এবং শুভেচ্ছা উপহার তুলে দেন। লিয়াকত আলি লাকীর ভাবনা ও পরিকল্পনায় স্নাতা শাহরিন এর পরিচালনায় একাডেমির নৃত্যদল পরিবেশন করেন শুভেচ্ছা ও ভালোবাসা।

অনুষ্ঠানে বাংলাদেশ শিল্পকলা একাডেমির সংগীত দল পরিবেশন করে জয় সত্যের জয় গানটি। গানটির কথা ড. এনামুল হক এবং সুর করেছেন আলতাফ মাহমুদ।‌ শিল্পীরা আরো পরিবেশন করে জনপ্রিয় স্প্যানিশ সংগীত গুয়ান তানা মেরা। শিল্পী মো. মনিরুজ্জামান এর পরিচালনায় যন্ত্রসংগীত লাভ (ভালোবাসা) পরিবেশিত হয়। বেহালায় ছিলেন নূরুজ্জামান বাদশা, কিবোর্ড এ তানভির সজিব, সেতারায় জাহাঙ্গীর আলম, এসরাজ এ আবীর, তবলায় অপূর্ব, পাখোয়াজ এ গৌতম সরকার , একুস্টিক গিটার এ অন্তু গোলন্দাজ, অক্টোপ্যাড এ শেখ পুলক এবং হ্যান্ড পার্কেশান ছিলেন সোহেল।


আর্কাইভ