সুন্দরগঞ্জে আবারও নির্মিত হচ্ছে ৩৫০ আবাসনের পাকা ঘর

নিজস্ব প্রতিবেদক : মঙ্গলবার , ১৪ ফেব্রুয়ারী ২০২৩

গাইবান্ধা সংবাদদাতাঃ সুন্দরগঞ্জ উপজেলার ভ‚মিহীন ও গৃহহীন মানুষের জন্য আবারও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ৩৫০টি আবাসনের পাকা ঘর নির্মিত হচ্ছে।


জানা গেছে, সারা দেশে ভ‚মিহীন ও গৃহহীন মানুষের আবাসন ব্যবস্থা নিশ্চিতকরণের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত উপহার হিসেবে আবাসনের পাকা ঘর নির্মাণ ও প্রদান অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় ১৫টি ইউনিয়নের মধ্যে ১১টি ইউনিয়নে ৪র্থ ধাপে ৩৫০টি প্রধানমন্ত্রীর উপহার হিসেবে আবাসনের পাকা ঘর নির্মাণের জন্য বরাদ্দ হয়। প্রতিটি ২ কক্ষ বিশিষ্ট শয়ন ঘর, ১টি ল্যাট্রিন ও বিদ্যুৎ সংযোগসহ ব্যয় বরাদ্দ ধরা হয় ২ লক্ষ ৫৯ হাজার টাকা। 


উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আল মারুফ ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওয়ালিফ মন্ডল ঘরগুলো নির্মাণের জন্য ভ‚মিহীন ও গৃহহীন মানুষের তালিকা চ‚ড়ান্ত করার জন্য মাঠ পর্যায়ে জরিপ চালিয়ে যাচ্ছেন। ইতোমধ্যে কয়েকটি ইউনিয়নে ঘর নির্মাণ কাজ শুরু হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার সার্বিক তত্ত¡াবধান ও সার্বক্ষণিক নজরদারীর মাধ্যমে ঘরের নকশা অনুসরণ করে ভালো মানের নির্মাণ সামগ্রী ব্যবহারের মাধ্যমে তা নির্মিত হচ্ছে। নির্মিত আবাসনের পাকা ঘরগুলোতে শত ভাগ ভ‚মিহীন ও গৃহহীন মানুষের আবাসন ব্যবস্থা নিশ্চিত করণের জন্য তারা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এনিয়ে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওয়ালিফ মন্ডল জানান, আগামী ২/৩ মাসের মধ্যে ৩৫০টি গৃহহীন ও ভ‚মিহীন পরিবারগুলোকে মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া উপহারের আবাসনের পাকা ঘরগুলো বুঝে দেয়া সম্ভব হবে বলে আশা করা যাচ্ছে। 


উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আল মারুফ বলেন, প্লান অনুসরণ করে এবং শত ভাগ ভ‚মিহীন ও গৃহহীন পরিবারকেই মাননীয় প্রধানমন্ত্রী উপহারের নির্মিতব্য আবাসনের পাকা ঘরগুলো বরাদ্দ দিতে আমি বদ্ধপরিকর। উলে­খ্য গত ৩ ধাপে এ উপজেলার ১৫টি ইউনিয়নে ১ হাজার ১’শ ৯২টি আবাসনের উপহারের ঘর নির্মাণ করা হয়েছে।


আর্কাইভ