আন্দোলন - সংগ্রাম ছাড়া কেউ ন্যায় বিচার পায় না - আব্দুল আউয়াল মিন্টু

নিজস্ব প্রতিবেদক : বুধবার , ২২ মার্চ ২০২৩

এহসান রানা,  ফরিদপুর : আন্দোলন - সংগ্রাম ছাড়া কেউ ন্যায় বিচার পায় না। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে গণতন্ত্র ফিরিয়ে আনা হবে। বাংলাদেশ থেকে এই অবৈধ, অনির্বাচিত সরকারকে আন্দোলনের মাধ্যমে বিতারিত করা হবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি আব্দুল আউয়াল মিন্টু। তিনি বলেন, এই সরকারের অধীনে বিএনপি কোন নির্বাচনেই অংশগ্রহন করবেনা। এই সরকারকে আন্দোলনের মাধ্যমেই ক্ষমতাচ্যুত করতে হবে। 

মঙ্গলবার বিকেলে ফরিদপুরের নগরকান্দা উপজেলার লস্করদিয়া শামা ডেইরী ফার্ম মাঠে  বিএনপির সাবেক মহাসচিব, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক মন্ত্রী, মরহুম কেএম ওবায়দুর রহমানের ১৬তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  তিনি আরো বলেন আগামীতে বিএনপিই সরকার গঠন করবে। এই সরকারের পায়ের নিচে এখন আর মাটি নেই। এদেশের সাধারন জনগণ এখন আর এই সরকারকে দেখতে চায় না।

 

নগরকান্দা ও সালথা উপজেলা বিএনপির আয়োজনে উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও লস্করদিয়া ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান বাবুল তালুকদার এর সভাপতিত্বে  স্মরণ সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি আব্দুল আউয়াল মিন্টু। এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মরহুম কেএম ওবায়দুর রহমানের কন্যা শামা ওবায়েদ ইসলাম রিংকু।

 

 শামা ওবায়েদ ইসলাম রিংকু বলেন,  এই ফ্যাসীবাদী সরকারকে আন্দোলনের মাধ্যমে ক্ষমতা থেকে নামাতে হবে। সুষ্ঠ ভোটের মাধ্যমে এ দেশের সরকার ক্ষমতায় আসবে। এ ছাড়া তিনি তার পিতার স্মৃতি চারণ করেন।

এসময় আরো বক্তব্য রাখেন যুবদলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মাহবুবুল হাসান ভূঁইয়া পিংকু, জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদারেস আলি ঈছা, জেলা বিএনপির যুগ্ন- আহ্বায়ক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল, আফজাল হোসেন খান পলাশ,  খন্দকার টুলু প্রমূখ। 

 

পরে তার আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। 

 

উল্লেখ্য, এর আগে সকালে মরহুম কেএম ওবায়দুর রহমানের মৃত্যু বার্ষিকী উপলক্ষে তার নিজবাড়ী উপজেলার লস্করদিয়ার ওবায়েদ মঞ্জিলে তার কবর জিয়ারত, রুহের মাগফেরাত কামনা করে কোরআন তেলাওয়াত ও মোনাজাত অনুষ্ঠিত হয়।  বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ মরহুমের কবরে ফুল দিয়ে তাকে শ্রদ্ধা নিবেদন করে।


আর্কাইভ