মতলব উত্তরে মোহনপুর ইউনিয়নে নিবন্ধিত জেলেদের মাঝে চাউল বিতরণ

নিজস্ব প্রতিবেদক : বৃহস্পতিবার , ১৩ এপ্রিল ২০২৩

মনিরুল ইসলাম, মতলব উত্তর (চাঁদপুর) প্রতিনিধি: চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর ইউনিয়নে নিবন্ধিত জেলের মাঝে চাউল বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সকালে উপজেলার মোহনপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে ৮৩৪ জন নিবন্ধিত জেলে পরিবারের মাঝে প্রতি মাসে ৪০ কেজি করে ২ মাসের এক সাথে মোট ৮০ কেজি করে চাউল বিতরণ করা হয়।


চাউল বিতরণকালে এক সংক্ষিপ্ত আলোচনায় মোহনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী মিজানুর রহমান বলেন, ঝাটকা রক্ষায় সবার সচতেন থাকতে হবে। জেলেদের উদ্দেশ্যে বলেন, ঝাটকা রক্ষা করলে যখন ইলিশ হবে এই ইলিশ আপনারাই ধরবেন এবং তার সুফল আপনারাই ভোগ করবেন। তাই ঝাটকা দরা থেকে সবাইকে বিরত থাকতে হবে। প্রত্যেক জেলেদের উদ্দেশ্যে তিনি বলেন আপনারা প্রত্যেকে ৪০ কেজি করে ২ মাসের এক সাথে মোট ৮০ কেজি করে চাউল বুঝে নিবেন। ১ কেজি চাউলও কোন জেলেদের কম দেওয়া হবেনা।


তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার জেলেদের নানান সুবিধা দিচ্ছে সুতরাং ঝাটকা রক্ষায় সবাইকে সহযোগীতা করতে হবে। কোন জেলে নদীতে ঝাটকা ধরবেন না।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোয়ারা বেগম, সহকারী মৎস্য কর্মকর্তা রাশেদুজ্জামান, ট্যাগ অফিসার ও উপজেলা সহকারী শিক্ষা অফিসার আবু হানিফ’সহ ইউপি সচিব, সদস্যবৃন্দ এবং আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। 


আর্কাইভ