নিজস্ব প্রতিবেদক

রবিবার , ১০ ডিসেম্বর ২০১৭

মাশরাফি-তামিমের ‘মিশন ফাইনাল’


শিরোপাজয়ের বিষয় নিয়েই দারুণ আত্মবিশ্বাসী দুদলের সমর্থকরা। এক দলে গেইল-ম্যাককালাম-মাশরাফি, তো অন্য দলে তামিম-শোয়েব মালিক-ব্রাভোর মতো তারকা ক্রিকেটার। কেউই যেন কারো চেয়ে কম নন। আগামীকাল রোববার বিপিএলের ফাইনালে ওঠার লড়াইয়ে মাঠে নামবে মাশরাফির রংপুর রাইডার্স ও তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এর আগে এলিমিনেটর পর্বে রংপুর হারায় মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটানসকে আর কোয়ালিফায়ার পর্বে তামিমের কুমিল্লা হেরে যায় সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে।

হারলেই বিদায়। এমন সমীকরণ মাথায় রেখেই দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে নামবে কুমিল্লা ও রংপুর। আগামীকাল সন্ধ্যা ৬টায় মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে হবে ম্যাচটি।

এলিমিনেটর পর্বের মতো কোয়ালিফায়ার রাউন্ডেও ক্রিস গেইলের ব্যাটের দিকে তাকিয়ে থাকবে রংপুর। গত ম্যাচে গেইল একাই হারিয়ে দেন খুলনাকে। বাঁচা-মরার এলিমিনেটর ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে খুলনা টাইটানস করেছিল ১৬৭ রান। কিন্তু গেইল-ঝড়ে রীতিমতো খড়কুটোর মতো উড়ে যায় টাইটানসরা। ২৫ রানে দুই উইকেট হারালেও খুলনার বোলারদের আর কোনো সুযোগই দেননি গেইল। ৫১ বলে ১২৬ রানের দানবীয় ইনিংসটি খেলার পথে গেইল মেরেছেন ১৪টি ছয় ও ছয়টি চার। ম্যাচের শেষটাও তিনি করেছেন ছয় দিয়ে। বর্ণিল টি-টোয়েন্টি ক্যারিয়ারে এটি ছিল তাঁর ১৯তম শতক।

রংপুরের চিন্তারও একটা জায়গা আছে সেটা হলো দলের অপর তারকা ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালাম মোটেও ফর্মে নেই। এমনকি ওপেনিংয়েও ছন্দ পাচ্ছে না দলটির ব্যাটসম্যানরা। তবে রবি বোপারা ও মোহাম্মদ মিঠুনের দারুণ ব্যাটিং আশা জোগাচ্ছে মাশরাফিকে।

গতকাল শুক্রবার প্রথম কোয়ালিফায়ার ম্যাচে ঢাকার বিপক্ষে হেরে যায় কুমিল্লা। টস জিতে প্রথমে ব্যাটিং করে ৭ উইকেটে ১৯১ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় ঢাকা ডায়নামাইটস। জবাবে মাত্র ৯৬ রানে অলআউট হয় কুমিল্লা। ৯৫ রানে ম্যাচটা জিতে ফাইনালে উঠে যায় সাকিব বাহিনী। অন্যদিকে ম্যাচটা হেরে ফাইনালে ওঠার রাস্তাটা পিচ্ছিল হয়ে যায় কুমিল্লার। তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন দাস, জস বাটলাররা জলে উঠলে জয়ের জন্য বেগে পেতে হবে না কুমিল্লাকে।

মাশরাফি না তামিম, দেখা যাক, শেষ পর্যন্ত জয়ের হাসি হাসেন কে?


সর্বশেষ সংবাদ