ঢাকায় শুরু হল কিচেন অ্যান্ড বাথ এক্সপো বাংলাদেশ ২০২২

নিজস্ব প্রতিবেদক : বৃহস্পতিবার , ০২ জুন e ২০২২

আজ থেকে  রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সেন্টার বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হলো প্রথম কিচেন অ্যান্ড বাথ এক্সপো বাংলাদেশ ২০২২। যুক্তরাজ্য , জার্মানি , ইটালি ,তুরস্ক ,জাপান, আরব আমিরাত , থাইল্যান্ড, চীন ও স্বাগতিক বাংলাদেশসহ ৯ টি দেশের ৬০ টি  ব্র্যান্ড একই ছাদের নিচে অংশ নিচ্ছে তিনদিনব্যাপী এ মেলায়। দেশের অন্যতম ইভেন্ট প্রতিষ্ঠান ওয়েম বাংলাদেশের আয়োজনে মেলার স্ট্রাটেজিক পার্টনার রিহ্যাব ও সহযোগিতায় রয়েছে ইন্টেরিয়র ডিজাইনার্স এসোসিয়েশন অব বাংলাদেশ।

আজ রাজধানীর আইসিসিবি'র ৪ নম্বর হলে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মোঃ শহীদ উল্লা খন্দকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোহাম্মদ শামীম আখতার, আয়োজক প্রতিষ্ঠান ওয়েম বাংলাদেশের পরিচালক মার্কেটিং নাসিমুর রহমান, ব্যবস্থাপনা পরিচালক শেখ মোঃ আরিফ ও মেলার প্রধান পৃষ্ঠপোষকতাকারি প্রতিষ্ঠান মাই কিচেনের হেড অব অপারেশন শওকত ইমরান খান।

 

প্রধান অতিথির বক্তব্যে সচিব শহীদ উল্লা খন্দকার বলেন, শুধু দাম কম হলে মানুষ পণ্য কিনে না। পণ্যের টেকসইয়ের ওপর খেয়াল রাখতে হবে। পণ্যের মূল্যের সঙ্গে কোয়ালিটির দিকেও খেয়াল রাখতে হবে ব্যবসায়ীদের। মানুষ আজকাল কোয়ালিটি সম্পন্ন জিনিসপত্র চায়। টাকা তেমন ফ্যাক্টর নয়। প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে হলে কোয়ালিটি সম্পূর্ণ পণ্য উৎপাদন করতে হবে। বিদেশ থেকেও মানুষ পণ্য ক্রয় করে আনছেন, এই প্রতিযোগিতামূলক বাজারে টিকে থাকতে হলে অবশ্যই পণ্যের গুণগত মান থাকতে ও সাশ্রয়ী মূল্য হতে হবে। তা না হলে বাজারে ব্যবসায় টিকে থাকা যাবে না।

তিন দিনব্যাপী এ প্রদর্শনী দর্শনার্থী ও ক্রেতা-বিক্রেতাসহ সকলের জন্য উন্মুক্ত থাকছে  প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত। মেলার প্রধান পৃষ্ঠপোষক হিসেবে থাকছে  মাই কিচেন , প্লাটিনাম স্পন্সর ভেলোরি অ্যান্ড বোর্চ, ব্যাগনো ডিজাইন ও সুইস প্লাস এবং গোল্ড স্পন্সর আর এ কে সিরামিকস, নল্টে,  নাদিয়া ফার্নিচার ও গানি মার্বেল টাইলস।

প্রস্তুতকারক, রফতানিকারক এবং সরবরাহকারীরা তাদের নতুন পণ্য, আধুনিক প্রযুক্তি এবং নিজেদের দক্ষতা বিশ্বব্যাপী তুলে ধরার সুযোগ পাচ্ছেন এ এক্সপোতে। সেই সাথে থাকবে স্পট অর্ডারের সুযোগ।

পণ্য প্রদর্শনীর পাশাপাশি ৩ দিন ব্যাপী এই এক্সপোতে স্টুডেন্ট ডিজাইন কম্পিটিশন , ওয়ার্কশপ , বায়ার সেলার মিটিং , ইনোভেশন এক্সচেঞ্জ ও জব সার্চ।


আর্কাইভ